ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ইসলাম

দিনাজপুরে শেষ হয়েছে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
দিনাজপুরে শেষ হয়েছে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা

দিনাজপুর: দিনাজপুরে ৩ দিনব্যাপী অনুষ্ঠিত জেলা ইজতেমা আখেরি মুনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে।

দিনাজপুর শহরের পশ্চিম পাশ দিয়ে প্রবাহিত পূণর্ভবা নদীর বক্ষে জেগে ওঠা চরে কাঞ্চন সেতুর দক্ষিণে ইজতেমা মাঠে শনিবার (২ এপ্রিল) সকাল ১১টা ৩ মিনিটে শুরু হয়ে মুনাজাত চলে ১১টা ২০ মিনিট পর্যন্ত।

কাকরাইলের মুরব্বি ও তাবলীগ জামাতের জিম্মাদার (দায়িত্বশীল) মাওলানা মো. ইদ্রিস এই মুনাজাত পরিচালনা করেন।

এ সময় সর্বস্তরের মানুষের অংশগ্রহণে মুনাজাতে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সব মুসলমানদের শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তা কামনা করা হয়।

এর আগে বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে আম বয়ানের মধ্য দিয়ে তিন দিনের ইজতেমা শুরু হয়।

দিনাজপুর তাবলীগ জামাতের আমীরে ফায়সাল ও জেলা ইজতেমা পরিচালনা কমিটির জিম্মাদার (দায়িত্বশীল) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. মো. আব্দুল হাকিম শনিবার ইজতেমার শেষ দিন বাদ ফজর বয়ান করেন। এছাড়া হেদায়েতী বয়ান পেশ করবেন ঢাকার কাকরাইলের জিম্মাদার (দায়িত্বশীল) মোক্তার হোসেন ও মাওলানা মো. সাইফুর রহমান। হেদায়েতী বয়ানের পর মুনাজাতের আগে সংক্ষিপ্ত বয়ান করেন কাকরাইলের আরেক জিম্মাদার (দায়িত্বশীল) মাওলানা মো. ইদ্রিস।  

এদিকে ইজতেমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। ইজতেমা মাঠের চারপাশে মুসল্লিদের নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি সাদা পোষাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গোয়েন্দা বিভাগের সদস্য মোতায়েন ছিল।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৩১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত প্রথমবারের মত দিনাজপুরে ৩ দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা অনুষ্ঠিত হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa