ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

দুই উপ-নির্বাচনে ভোটকেন্দ্র দখলের আশঙ্কা জাপা'র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
দুই উপ-নির্বাচনে ভোটকেন্দ্র দখলের আশঙ্কা জাপা'র সাক্ষাৎ শেষে ব্রিফ করছেন জাপা মহাসচিব রুহুল আমীন হাওলাদার/ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় সংসদের দু'টি আসনে মঙ্গলবার (১৩ মার্চ) অনুষ্ঠেয় উপ-নির্বাচনে ভোটকেন্দ্র দখলের আশঙ্কা করছে জাতীয় পার্টি (জাপা)। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাকে আশঙ্কার কথা জানিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে দলটি।

গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের দুই সংসদ সদস্য মারা যাওয়ায় এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে মঙ্গলবার।

জাপার মহাসচিব রুহুল আমীন হাওলাদারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিইসির সঙ্গে রোববার (১১ মার্চ) সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতে সিইসিকে আশঙ্কার কথা জানিয়ে একটি লিখিত দাবিও পেশ করেছেন তারা। এতে জাপার পক্ষ থেকে উপ-নির্বাচন দু'টির প্রতিটিতে ১৪টি করে মোট ২৮টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে উল্লেখ করা করেছে প্রতিনিধি দলটি।

সাক্ষাৎ শেষে রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের বলেন, গতকাল (১০ মার্চ) আমরা শুনেছি সুন্দরগঞ্জের বাইরের লোক নির্বাচনী এলাকায় ঢুকেছে। তারা কেন্দ্র দখল করবে। এর আগের নির্বাচনগুলোতেও তারা এগুলো করে ব্যবধান রেখে জয়ী হয়েছে। সেজন্য আমাদের এ আশঙ্কা। এ নির্বাচনেও তারা সেটা করতে পারে।

‘সিইসিকে আমরা নিরপেক্ষ ও সুষ্ঠু ভোট করার জন্য পদক্ষেপ নেওয়ার অনুরোধ করেছি। এই দু'টি নির্বাচনের উপর নির্ভর করবে আগামী জাতীয় সংসদ নির্বাচন কেমন হবে। ’

তিনি বলেন, রংপুর ও কুমিল্লা সিটিতে ভালো নির্বাচন করার সিম্বলিক দৃষ্টান্ত রয়েছে বর্তমান কমিশনের। এর পরেও যদি উপ-নির্বাচনের পরিস্থিতি অবনতি হয়, আস্থাহীনতার পরিবেশ সৃষ্টি হয় এবং সংশয় দেখা যায়, তাহলে জাতীয় নির্বাচনে এর প্রভাব পড়বে। এ পরিপ্রেক্ষিতে সিইসি বলেছেন, তিনি সব ধরনের ব্যবস্থা নেবেন।

জাপার প্রতিনিধি দলে আরও ছিলেন প্রেসিডিয়াম সদস্য এম এ সাত্তার, সৈয়দ আবু হোসেন বাবলা, এসএম ফয়সল চিশতী, দলের চেয়ারম্যানের উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, ডা. রুস্তম আলী ফরাজী, যুগ্ম দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।