ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

রংপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা প্রত্যাহার চায় জাপা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
রংপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা প্রত্যাহার চায় জাপা

ঢাকা: রংপুর-৫ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন-উর-রশিদকে প্রত্যাহারের জন্য আবেদন করেছেন লাঙল প্রতীকের প্রার্থী এস এম ফখর উজ জামান।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

খন্দকার দেলোয়ার জালালী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ১৪ ডিসেম্বর (শুক্রবার) রংপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন-উর-রশিদকে প্রত্যাহারের জন্য আবেদন করা হয়েছে।

পরদিনে ১৫ ডিসেম্বর (শনিবার) আবেদনটি গ্রহণ করেছেন জেলা রিটানিং কর্মকর্তা।

এসএম ফখর উজ জামান আবেদনে বলেছেন, রংপুর-৫ আসনের সহকারী রিটার্নিং অফিসার মামুন উর রশিদকে সম্প্রতি আওয়ামলীগ প্রার্থী এইচ এন আশিকুর রহমানের একান্ত সচিব হিসেবে নিয়োগ দিয়েছে জন প্রশাসন মন্ত্রণালয়। যেহেতু সে আমার আমার প্রতিদ্বন্দ্বীপ্রার্থী এইচ এন আশিকুর রহমানের একান্ত সচিব। তাই কোনোভাবেই লেভেল প্লেইং ফিল্ড তৈরি ও অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। মামুন আশিকুর রহমানের হয়ে নির্বাচনী কার্যক্রমে প্রভাব বিস্তার করছেন। ভোটগ্রহণের জন্য আশিকুর রহমানের অনুসারীদের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্ট নিয়োগ দেওয়া হয়েছে।

এমনতাবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালন‍া ম্যানুয়াল অনুযায়ী সহকারী রিটানিং কর্মকর্তা মামুন উর রশিদকে প্রত্যাহার করে নিরপেক্ষ একজন কর্মকর্তাকে নিয়োগের আবেদর করেছেন ফখর উজ জামান।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্ব ১৮, ২০১৮
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa