ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

বিরোধী দলীয় নেতার ‘মর্যাদা বাড়ানো’র দাবি তুলবেন এরশাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
বিরোধী দলীয় নেতার ‘মর্যাদা বাড়ানো’র দাবি তুলবেন এরশাদ

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সদস্য (এমপি) হিসেবে শপথ নিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শপথের পর এরশাদ জানিয়েছেন, বিরোধী দলীয় নেতার যেন পদমর্যাদা বাড়িয়ে দেওয়া হয়, তার জন্য আইন প্রণয়ের দাবি জানাবেন তিনি।

রোববার (৬ জানুয়ারি) বেলা ১২টায় জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে শপথবাক্য পাঠ করান জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে। শপথ শেষে হুইল চেয়ারে এরশাদকে নিয়ে যাওয়া হয় সংসদের তৃতীয় তলায় বিরোধী দলীয় নেতার কার্যালয়ে।

আগের দশম জাতীয় সংসদে রওশন এরশাদ বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করলেও এবার পার্টির চেয়ারম্যান হিসেবে এরশাদই এ দায়িত্ব পালন করবেন। বিরোধী দলীয় উপনেতা হিসেবে থাকছেন এরশাদের ভাই ও দলের কো-চেয়ারম্যান জিএম কাদের।

বিরোধী দলীয় নেতার কার্যালয়ে যাওয়ার পর এরশাদ সাংবাদিকদের জানান, একাদশ সংসদে জাতীয় পার্টি শক্তিশালী ভূমিকা রাখবে।  

তিনি বলেন, আমি সংসদে একটি আইন প্রণয়নের দাবি জানাবো, যেন বিরোধী দলীয় নেতার পদমর্যাদা বাড়িয়ে দেওয়া হয়।

তখন তার পাশে থাকা পার্টির অন্য এমপিরা বলে ওঠেন, ‘ডেপুটি প্রাইম মিনিস্টার। ’

এরশাদ আরও বলেন, আমরা এবার সংসদীয় স্থায়ী কমিটিতে অধিক সংখ্যক সভাপতি চাইবো। আমরা সংসদ থেকে ওয়াকআউট করবো না। কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদে শক্তিশালী ভূমিকা রাখতে চাই।
 
তার সঙ্গে থাকা পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘দীর্ঘ ২৭ বছর পর বিরোধী দলীয় নেতা হিসেবে একজন পুরুষ সদস্য হওয়ায় আমরা গর্বিত। ’

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি মহাজোটগভাবে অংশ নিয়ে ২২টি আসন পায়। ৩ জানুয়ারি পার্টির অন্য নির্বাচিত এমপিরা শপথ নিলেও এরশাদ বাকি ছিলেন। রোববার তিনিও শপথ নিলেন।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
এসএম/এইচএ/

** শপথ নিলেন এরশাদ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।