ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয় পার্টি

ভারতের পাশাপাশি বিকল্প উৎস থেকে ভ্যাকসিন আমদানি করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
ভারতের পাশাপাশি বিকল্প উৎস থেকে ভ্যাকসিন আমদানি করতে হবে কথা বলছেন জিএম কাদের।

ঢাকা: ভারতের পাশাপাশি বিকল্প উৎস থেকে করোনা প্রতিরোধে ভ্যাকসিন আমদানি করার পরামর্শ দিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

তিনি বলেন, ১৬ থেকে ১৮ কোটি মানুষের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে বিকল্প উৎসের সঙ্গে সরকারিভাবেই যোগাযোগ থাকতে হবে।

তিনি প্রতিটি মানুষের জন্য বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার দাবিও জানান।  

রোববার (১০ জানুয়ারি) দুপুরে বনানী কার্যালয়ে জাতীয় পার্টি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এবং মুন্সিগঞ্জ জেলার সাংগঠনিক সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, কোটি কোটি মানুষকে টিকা দেওয়ার জন্য প্রয়োজনীয় লোকবলকে এখনই প্রশিক্ষণ দিতে হবে। এছাড়া ভ্যাকসিন সংরক্ষণ, পরিবহন ও বিতরণে এখনই কার্যকর উদ্যোগ নিতে সরকারকে পরামর্শ দেন তিনি।

কাদের আরো বলেন, প্রতিটি সরকারি হাসপাতালে করোনার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে। এখন শুধু বেসরকারি হাসপাতালে করোনার উন্নত চিকিৎসা আছে, যা অত্যন্ত ব্যয়বহুল। আবার বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতেও তদবির করতে হচ্ছে। এ কারণেই উপজেলা, জেলা ও বিভাগীয় শহরের হাসপাতালগুলোতে করোনা সুচিকিৎসা জরুরি হয়ে পড়েছে। মানুষ যেন সবচেয়ে কাছের হাসপাতালে করোনার উন্নত চিকিৎসা পায় তা নিশ্চিত করতে হবে।

এসময় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, বর্তমান সরকার এক সময় বলেছে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন, বাংলাদেশ খাদ্য রপ্তানি করেছে। কিন্তু এখন দেখা যাচ্ছে বাংলাদেশ বিভিন্ন দেশ থেকে খাদ্য আমদানি করছে। এতে প্রমাণ হয়ে, সরকার যা বলে তার সঙ্গে বাস্তবতার মিল নেই।  

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় আরো বক্তব্য প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, চেয়ারম্যানের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. জামাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. নোমান মিয়া, জেলা নেতা সানাউল্লাহ সানু, মিজানুর রহমান মিরু, আব্দুল বাতেন ও আফজাল হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের বিশেষ সহকারী মীর আব্দুস সবুর আসুদ, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, যুগ্ম মহাসচিব মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa