ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

উত্তরায় বাতিঘর শিশু সাংস্কৃতিক বিদ্যালয়ের যাত্রা শুরু

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৬
উত্তরায় বাতিঘর শিশু সাংস্কৃতিক বিদ্যালয়ের যাত্রা শুরু

ঢাকা: শুরু হলো বাতিঘর শিশু সাংস্কৃতিক বিদ্যালয়ের রাজধানীর উত্তরা শাখা।

শনিবার (০১ অক্টোবর) বিকেলে বাতিঘর উত্তরা শাখা প্রাঙ্গনে উদ্বোধনী আলোচনা সভা এবং শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের সাবেক পরিচালক, বাতিঘরের উপদেষ্টা কবি অসীম সাহা। অসীম সাহা তার বক্তব্যে বলেন, বাতিঘর মানুষকে আলোর সন্ধান দেয়, পথ দেখায়। বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ও তেমনি শহুরে শিশুদের আনন্দময় শৈশব আর বাংলা সংস্কৃতির সঙ্গে পরিচয়ের পথপ্রদর্শকের কাজ করে চলেছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের অধ্যক্ষ মেহেদী হাসান শোয়েব। তিনি বলেন, শিশুদেরকে মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে সম্পর্ক তৈরি করে দেওয়া বাতিঘরের মূল উদ্দেশ্য।  

বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের পরিচালক তামান্না সেতু তার বক্তব্যে বলেন, ‘আমাদের সন্তানদেরকে ভালো মানুষ এবং বাঙালি হিসেবে বেড়ে ওঠায় সহায়তা করতে আমরা বাতিঘর করেছি’।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বাতিঘরের লালমাটিয়া শাখার শিক্ষার্থীরা গান ও নাচ পরিবেশন করে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সানিসাইড স্কুলের ভাইস প্রিন্সিপাল সৈয়দা নাফিসা সুলতানা এবং বাতিঘরের লালমাটিয়া শাখার শিক্ষার্থীর অভিভাবক প্রতিনিধি মাহদী মাহমুদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাতিঘরের চারু ও কারুকলার শিক্ষক কাব্য কারিম।

যোগাযোগ: বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়, প্রধান শাখা: ১/৪, ব্লক-বি, লালমাটিয়া, ঢাকা এবং উত্তরা শাখা: বাড়ি-৪৩, সড়ক-৪, সেক্টর-৩, উত্তরা, ঢাকা। মোবাইল: ০১৬২৪৮০৪০৪৮।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।