ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

গ্রেফতার দেখানো হলো রিজভী-টুকুকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
গ্রেফতার দেখানো হলো রিজভী-টুকুকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু

ঢাকা: আদালতে দায়ের করা একটি নালিশী (সিআর) মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

একই দিনে রাজধানীর পৃথক তিন থানায় দায়ের করা তিনটি মামলায় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকেও গ্রেফতার দেখানো হয়েছে।

টুকুর আইনজীবী নিহার হোসেন ফারুক এ তথ্য নিশ্চিত করে বলেন, নাশকতার অভিযোগে রাজধানীর শাহবাগ, রমনা ও পল্টন থানার দায়ের করা মামলায় সুলতান সালাউদ্দিন টুকুকে গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। সেসব আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর ও তোফাজ্জল হোসেন পৃথক আদেশে এসব মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এই তিন মামলায় জামিনের আবেদন করা হবে বলেও জানান টুকুর এই আইনজীবী।

শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন শুনানিকালে রিজভী ও টুকুকে আদালতে হাজির করে কারা কর্তৃপক্ষ।

গত ৩ ডিসেম্বর রাতে বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শেষে ফেরার পথে রাজধানীর আমিনবাজার থেকে সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়নকে আটক করা হয়। পরদিন টুকুসহ এই ৭ জনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

অপরদিকে গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুড়ি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।