ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
কিশোরগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

 

আসামির উপস্থিতিতে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ২১ মার্চ সকাল ১০টার দিকে করিমগঞ্জ উপজেলার উত্তর চানপুর গ্রামে যৌতুক না পেয়ে স্ত্রী প্রজ্ঞা মোস্তফাকে (২৯) গলা কেটে হত্যা করেন স্বামী দেলোয়ার হোসেন (৩৮)। ওই দিন বিকেলে নিহতের বাবা আহসান মোস্তফা বাদী হয়ে করিমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ তাকে গ্রেফতার করে।

উল্লেখ্য, ২০১৮ সালে ইটনা উপজেলার লাইমপাশা গ্রামের আহসান মোস্তফার মেয়ে প্রজ্ঞা মোস্তফার বিয়ে হয় করিমগঞ্জ উপজেলার উত্তর চানপুর গ্রামের মৃত ইমাম উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেনের সঙ্গে। দাম্পত্য জীবনে তাদের একটি মেয়ে সন্তান রয়েছে। হত্যাকাণ্ডের মেয়ের বয়স ছিল তিন মাস।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট এম. এ আফজল এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।