ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির সালাহউদ্দিনের বিরুদ্ধে দুদকের মামলা চলবে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
বিএনপির সালাহউদ্দিনের বিরুদ্ধে দুদকের মামলা চলবে 

ঢাকা: রাজধানীর শ্যামপুর-কদমতলীর বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে ওই মামলার ওপর দেওয়া স্থগিতাদেশ তুলে নেওয়া হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ এই রায় দেন।  

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

তবে রিটকারীর পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। এই রায়ের ফলে বিএনপির এই কেন্দ্রীয় বাণিজ্যবিষয়ক সম্পাদকের বিরুদ্ধে মামলা চলতে কোনো বাধা নেই।  

দুদকের সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম ২০০৭ সালের ১১ এপ্রিল শ্যামপুর থানার মামলা নম্বর ২৪, দুদক আইনের ২৬ (২) ও ২৭ (১) ধারা, জরুরি ক্ষমতা বিধিমালা ২০০৭ এর ১৫ খ (৫) ধারা এবং বাংলাদেশ দণ্ডবিধির ১০৯ ধারায় সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় সালাহউদ্দিন আহমেদ ও তার পরিবারের নামে জ্ঞাত আয়বহির্ভূত আট কোটি ৪৪ লাখ ৫৬ হাজার ২৫৭ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় ।

সাক্ষ্য গ্রহণ পর্যায়ে থাকা এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সালাহউদ্দিন আহমেদ। ২০০৭ সালের ১২ নভেম্বর হাইকোর্ট রিটের শুনানি নিয়ে রুল ও স্টে অর্ডার দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
ইএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।