ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে হত্যা মামলায় আসামির ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
লক্ষ্মীপুরে হত্যা মামলায় আসামির ১০ বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে পাওনা ২০০ টাকার জন্য লোকমান হোসেন (৬৩) নামে এক অটোরিকশাচালককে শ্বাসরোধে হত্যার দায়ে আসামি খোরশেদ আলমকে (৩৭) ১০ বছরের সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি খোরশেদ আলম আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন৷ এর আগে তিনি জামিনে মুক্ত ছিলেন।  

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে এ সাজা দিয়েছেন।  

দণ্ডপ্রাপ্ত খোরশেদ সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চররুহিতা গ্রামের পালোয়ান বাড়ির মৃত সিরাজ উল্যার ছেলে। ভিকটিম লোকমান হোসেন একই এলাকার চৌকিদার বাড়ির মৃত মকবুল আহাম্মদের ছেলে।  

এজাহার সূত্র জানায়, ভিকটিম লোকমান ব্যাটারিচালিত অটোরিকশা চালক ছিলেন। তিনি আসামি খোরশেদ আলমের অটোরিকশা চালাতেন। পরে সেটি ছেড়ে অন্য আরেকজনের অটোরিকশা চালানো শুরু করলে আসামি খোরশেদ তার ওপর ক্ষিপ্ত হয়। ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে সদর উপজেলার চররুহিতা গ্রামে পাওনা ২০০ টাকার জন্য লোকমানকে চাপাচাপি করেন খোরশেদ। তখন টাকা দিতে না পারায় তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে খোরশেদ ভিকটিক লোকমানকে মারধর করে গলায় মাফলার দিয়ে পেচিয়ে ধরেন। খবর পেয়ে ভিকটিমের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে লোকমানকে উদ্ধার করে জেলা শহরের একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়।  

পরদিন নিহতের ছেলে রাকিব বাদী হয়ে সদর মডলে থানায় মামলা দায়ের করেন। ওইদিন খোরশেদকে গ্রেফতার করে পুলিশ।  

২০২১ সালের ১৫ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা সেই সময়ের সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোতাহার হোসেন অভিযুক্ত আসামি খোরশেদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।