ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বামীকে হত্যায় দায়ে স্ত্রীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
স্বামীকে হত্যায় দায়ে স্ত্রীর যাবজ্জীবন

বান্দরবান: স্বামীকে হত্যার দায়ে হাসিনা বেগম (৫৬) নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরের দিকে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত হাসিনা বান্দরবানের আলীকদম উপজেলার ২৯১ নম্বর তৈনাফ মৌজার ইউনুস মেম্বারপাড়ার কলার ঝিরি এলাকার মৃত কোরবান আলীর স্ত্রী ও লামা উপজেলার রূপসীপাড়া এলাকার মোসলেম শেখের মেয়ে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, বান্দরবানের আলীকদম উপজেলার বাসিন্দা কোরবান আলীর সঙ্গে সামাজিকভাবে হাসিনা বেগমের বিয়ে হয়। ১৯৯৩ সালের ২৭ মার্চ সাইফুল ও রবিউল নামে দু’জন ব্যক্তি আলীর ঘরে ঢুকে তাকে কুপিয়ে হত্যা করে বলে জানা যায়। নিহতের চাচাত ভাই মো. মন্তাজ বাদী হয়ে ২৮ মার্চ আলীর স্ত্রী হাসিনা ও সাইফুলের নামে লামা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণে হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত হাসিনাকে যাবজ্জীবন কারাদণ্ড দেশ দেন। আর মামলার আরেক অভিযুক্ত সাইফুল নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।