ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় ধর্ষণ মামলা: আদালতের আদেশে বিয়ে হলো দুজনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
খুলনায় ধর্ষণ মামলা: আদালতের আদেশে বিয়ে হলো দুজনের ছবি সংগৃহীত

খুলনা: জেলার আদালতের আদেশে অভিযুক্তের সঙ্গে ধর্ষণের শিকার নারীকে বিয়ে দেওয়া হয়েছে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস ছালাম খান বিয়ের আদেশ দিলে কাজীর মাধ্যমে বিয়ে সম্পন্ন করা হয়।

ট্রাইব্যুনালটির স্পেশাল পিপি অ্যাডভোকেট ফরিদ আহমেদ বলেন, ২০২০ সালে ভিকটিমের সঙ্গে রাজু শেখের পরিচয়ের পর প্রেমের সম্পর্ক তৈরি হয়। এরপর ভিকটিমের আগের ঘরের ছেলেসহ তাকে নিয়ে ভাড়া বাসায় স্বামী-স্ত্রীর পরিচয়ে বসবাস করেন রাজু। বিয়ের প্রলোভন দেখিয়ে ভিকটিমকে ধর্ষণ করায় তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে রাজু তাকে সন্তান নষ্ট করতে বলেন। এরপর থেকে ভিকটিমের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন তিনি।

পরে ভিকটিম জানতে পারেন, ২০২১ সালের ১৬ জুন রাজু অন্য মেয়েকে বিয়ে করেছেন। ভিকটিম রাজুকে ফোন দিলে রিসিভ তিনি করতেন না। একবার রিসিভ করে বলেন, 'তোর গর্ভের সন্তান নষ্ট করে ফেল। আর কখনও আমার সঙ্গে দেখা করার চেষ্টা করবি না'।

এরপর সেই বছরের ২০ জুন ভিকটিম লবনচরা থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর নারী ও শিশু ২৮/২৩। সেই মামলায় আজ সোমবার বিচারক ভিকটিমের সঙ্গে ধর্ষক রাজুর বিয়ের আদেশ দেন। পরে কাজীর মাধ্যমে বিয়ে সম্পন্ন করা হয়। এ বিয়ের ফলে জন্ম নেওয়া শিশুর স্বীকৃতি দিলেন পিতা। এ আদালতে এই ঘটনা এটাই প্রথম।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এমআরএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।