ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় ৪ জনের ১০ বছর করে কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় ৪ জনের ১০ বছর করে কারাদণ্ড

কক্সবাজার: কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় চার আসামিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  এ সময় প্রত্যেক আসামিকে দুই লাখ টাকা করে জরিমানার আদেশও দেওয়া হয়।



সোমবার (১৩ মার্চ) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় দেন।  

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- টেকনাফ পৌরসভার নতুন পল্লান পাড়ার মৃত আব্দুল গণির ছেলে মীর আহমদ, সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপের উত্তর পাড়ার মৃত ছৈয়দুর রহমানের ছেলে মো. হাবিব উল্লাহ ও একই ইউনিয়নের শাহপরীরদ্বীপের মিস্ত্রীপাড়ার মৃত মোহাম্মদ হোসেনের শরীফ হোসেন এবং ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর এলাকার গোলাম হোসেনের ছেলে মোহাম্মদ রফিক।

রায় ঘোষণার সময় আসামি মীর আহমদ ও শরীফ হোসেন আদালতে উপস্থিত থাকলেও অপর দুইজন পলাতক ছিলেন বলে জানান রাষ্ট্রপক্ষের এ আইনজীবী।

পিপি ফরিদুল বলেন, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিকেলে টেকনাফ উপজেলার নাফ নদীর দমদমিয়া এলাকায় নাফ নদী দিয়ে ট্রলারে করে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবর পেয়ে র‌্যাব-৭ চট্টগ্রাম কক্সবাজার ক্যাম্পের একটি দল অভিযান সেখানে চালায়। অভিযানে একপর্যায়ে ৩ লাখ ইয়াবা ট্যাবলেটসহ ট্রলারে থাকা ৪ জনকে আটক করা হয়।

তিনি জানান, এ ঘটনায় পরদিন র‌্যাবের এক সদস্য বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেন।  ২০১৭ সালের ২৩ মে মামলা তদন্তকারি কর্মকর্তা আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন। এরপর ২০১৯ সালের ১৪ জানুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে বিচার শুরুর (চার্জগঠন) আদেশ দেন।  সোমবার মামলার রায় ঘোষণার দিনে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ এবং দুই লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন।

এ সময় জরিমানা অনাদায়ে আরও এক বছর করে সাজারও আদেশ দেওয়া হয় বলে জানান পিপি ফরিদুল।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।