ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নওগাঁ: নওগাঁয় হত্যা মামলায় মিজানুর রহমান (৩৪) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১৩ মার্চ) দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন।

সাজাপ্রাপ্ত মিজানুর রহমান নওগাঁর নিয়ামতপুর উপজেলার কদমবাড়ী গ্রামের আব্দুল কাদেরের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল্লাহেল বাকী।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ৯ জানুয়ারি সকালে উপজেলার কদমবাড়ী গ্রামে মোশারফ হোসেন মাঠে গরু চড়াচ্ছিলেন। এসময় মিজানুর রহমানের সঙ্গে কথা কাটাকাটি হয়, একপর্যায়ে হত্যার উদ্দেশ্যে মিজানুর জমিতে কাজ করার কথা বলে শরিফুল নামে একজনের বাড়ি থেকে কোদাল নিয়ে এসে তা দিয়ে উপর্যুপরি মাথায় আঘাত করলে মাটিতে লুটে পড়েন মোশারফ হোসেন। পরে ওই গ্রামের জরিনা নামে একজন বিষয়টি দেখতে পেলে বক্কর নামে এক ব্যক্তিকে ঘটনাটি জানালে দ্রুত ঘটনাস্থলে গিয়ে মোশারফকে মৃত পড়ে থাকতে দেখেন। এসময় তার চিৎকারে স্থানীয় লোকজন এসে কোদালসহ মিজানুরকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন। এ ঘটনায় নিহতের জামাই মাসুদ রানা বাদী হয়ে ওই দিনই নিয়ামতপুর থানায় একটি হত্য মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আজ সোমবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।