ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

শিশু ধর্ষণ মামলায় এক আসামির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
শিশু ধর্ষণ মামলায় এক আসামির যাবজ্জীবন

ঢাকা: রাজধানীর দারুস সালাম থানাধীন ঋষিপাড়ায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় রিপন নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ৮ এর বিচারক মাফরোজা পারভীন এ রায় দেন।

 
কারাদণ্ডের পাশাপাশি রিপনকে ২ লাখ টাকা জরিমানা, অনাদায়ে তাকে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে পুনরায় কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর মো. রেজাউল করিম। তিনি রায়ের বিষয়ে নিশ্চিত করেছেন।  

জানা যায়, ভিকটিম তার পরিবারের সঙ্গে দারুস সালাম থানার ১৪ নম্বর আনন্দনগর ঋষিপাড়া ডালি কোম্পানির বাড়ির সামনে থাকতো। আসামিও ওই বাসার সামনে পরিবার নিয়ে বাস করতো। ২০১৮ সালের ১৪ জুলাই সন্ধ্যা ৬ টার দিকে ভিকটিমের মা বাসায় না থাকার সুযোগে আসামি ভিকটিমকে কলা খাওয়ার কথা বলে নিজ বাসায় ডেকে নিয়ে দরজা বন্ধ করে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ভিকটিম এসে কাঁদতে কাঁদতে ঘটনার কথা বাদী ও তার বোনকে জানায়। এরপর ভিকটিমের মামা বাদী হয়ে আসামির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে এই মামলা করেন।  

২০১৯ সালের ১৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার পরিদর্শক এনায়েত হোসেন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২০ সালের ১০ ডিসেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় রাষ্ট্রপক্ষে পাঁচজন আদালতে সাক্ষ্য দেন।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
কেআই/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।