ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

স্কুলছাত্রী নীলা হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
স্কুলছাত্রী নীলা হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ হয়নি

ঢাকা: সাভারে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় দশম শ্রেণির শিক্ষার্থী নীলা রায়কে ছুরিকাঘাতে হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ হয়নি।  

বৃহস্পতিবার (১৬ মার্চ) মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

কিন্তু এদিন কোনো সাক্ষী আদালতে হাজির না হওয়ায় ঢাকার পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদ আগামী ৬ এপ্রিল সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।  

২০২২ সালের ৩ আগস্ট তিনজনের নামে চার্জগঠন করা হয়। এরপর মামলাটিতে ভিকটিম নীলার বাবা নারায়ণ রায় ও গত ২০ ফেব্রুয়ারি নীলার ভাই অলক রায়ের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। তবে সেদিন সাক্ষ্যগ্রহণ শেষ না হওয়ায় আজকের দিন ধার্য করা হয়।  

এ মামলার আসামিরা হলেন- মিজানুর রহমান চৌধুরী ও তার বন্ধু সাকিব হোসেন এবং সেলিম পহলান।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করে বখাটে মিজানুর রহমান। ভাইয়ের কাছ থেকে নীলাকে জোরপূর্বক ছিনিয়ে নিয়ে গিয়ে নিকটস্থ তার নিজ পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে ছুরিকাঘাত করে পালিয়ে যান মিজানুর। পরে রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক নীলাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় ২১ সেপ্টেম্বর মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামাদের নামে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে ২০২১ সালের ২৮ এপ্রিল সাভার থানার পরিদর্শক (তদন্ত) নির্মল কুমার দাস মিজানুর, সাকিব ও সেলিমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মিজানুরের বাবা ও মায়ের নামে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।