ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মাহবুব হত্যা: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৭ জন কারাগারে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মে ২১, ২০২৩
মাহবুব হত্যা: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৭ জন কারাগারে 

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজারে মাহবুব আলমকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামি দুপ্তারা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ৬নং ওয়ার্ডের সভাপতি হাসমত আলীসহ ৭ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

নিহত মাহবুব উপজেলার দুপ্তারা ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

 

রোববার (২১ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন।  

আসামিরা হলেন- হাসমত আলী, আল আমিন, অনিক, হান্নান, নুরা, ডলি আক্তার, শান্ত।

আদালতের এ আদেশের সত্যতা নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদিালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল।  

তিনি বলেন, আড়াইহাজারের মাহবুব আলম হত্যা মামলায় প্রধান আসামি হাসমত আলীসহ ৭ আসামি হাইকোর্টের নির্দেশে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন।

এরআগে মামলার প্রধান আসামি হাসমত আলীসহ ৭ আসামি হাইকোর্টের নির্দেশে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করেন।

গত (৪ এপ্রিল) সকাল ৯টার দিকে কালীবাড়ি বাজারে বাজার করতে গেলে একদল সন্ত্রাসী মাহবুব আলমকে টেনেহিঁচড়ে সিএনজিতে উঠিয়ে হাসমত আলীর সিংরাটির বাড়িতে নিয়ে যায়।

এরপর বাড়ির গেট লাগিয়ে ধারালো অস্ত্র দিয়ে মাথা ও শরীরের বিভিন্ন অংশে এলোপাতাড়ি কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে হত্যা মাহবুবকে হত্যা করে হাসমত ও তার সন্ত্রাসীরা।

পরদিন মাহাবুব আলমের বড় ভাই মহিবুর রহমান বাদী হয়ে হাসমত আলীকে প্রধান আসামি করে ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪/৫ নামে আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমআরপি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।