ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪৩০, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২ রবিউল আউয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা: তিন ভাইয়ের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মে ৩০, ২০২৩
সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা: তিন ভাইয়ের কারাদণ্ড সাংবাদিক শাকিল হাসান -ফাইল ছবি

ঢাকা: যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহিন আলমকে কেরোসিন ঢেলে হত্যা চেষ্টা মামলায় তিন আসামিকে চার মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুর রহিম, জব্বার ও জাকির হোসেন। এছাড়া অন্য তিন আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছেন। এই তিনজন হলেন- শাওন হাওলাদার, অভি ও হাবিবুর রহমান।

তবে এই রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী শাকিল হাসান। রায় ঘোষণার পর তিনি সাংবাদিকদের বলেন, এই রায়ে আমি সন্তুষ্ট নই। আমরা রায়ের বিরুদ্ধে আপিল করব।  

২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজার এলাকায় সংবাদ সংগ্রহ করতে পলিথিন উৎপাদনকারী একটি প্রতিষ্ঠানে গিয়ে হামলার শিকার হন শাকিল ও শাহিন। এ সময় তাদের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুর করা হয়। হামলা থেকে বাঁচতে পার্শ্ববর্তী মুদি দোকানে আশ্রয় নিলে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে হত্যার চেষ্টা করে আসামিরা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করেন। এ ঘটনায় শাকিল বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন চকবাজার থানার পরিদর্শক মোরাদুল ইসলাম। তারা হলেন— শাওন হাওলাদার, আব্দুর রহিম, অভি, হাবিবুর রহমান, জব্বার, জাকির হোসেন, জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেন।

এরপর ২০১৮ সালের ৪ জানুয়ারি আসামি জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেনকে অব্যাহতি দিয়ে ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত। বিচার চলাকালে ১২ জন আদালতে সাক্ষ্য দেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, মে ৩০, ২০২৩
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa