ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রী ও দুই শ্যালকের বিরুদ্ধে যৌতুক দাবির মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
স্ত্রী ও দুই শ্যালকের বিরুদ্ধে যৌতুক দাবির মামলা

বরিশাল: বরিশালে স্ত্রী ও দুই শ্যালকের বিরুদ্ধে যৌতুক দাবির অভিযোগে নালিশি মামলা করেছেন স্বামী।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বরিশালের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নালিশি মামলাটি করেন বরিশালের কাজিরহাট থানার সোনাপুর গ্রামের বাসিন্দা মৃত আকুব্বর শেখের ছেলে মো. আমিনুল ইসলাম (৩৩)।

 

বিবাদী হলেন হিজলা উপজেলার শ্রীপুর গ্রামের আব্দুল জলিলে কন্যা ও বাদীর স্ত্রী উম্মে সালমা (২৫), শ্যালক মুরাদ সরদার ও আশিক সরদার।

আদালতের বিচারক রেঁনেসা খান অভিযোগ আমলে নিয়ে হিজলা উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন।

আদালতের স্টেনো মো. আতিকুর রহমান বলেন, তিন বছর আগে
আমিনুল ইসলাম ও সালমার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর দুই শ্যালকের পরামর্শে স্ত্রী সালমা স্বামীর কাছে পাঁচ লাখ টাকা ও ১০ শতাংশ জমি লিখে দেওয়ার দাবি করেন। ওই দাবি পূরণ করতে অস্বীকৃতি জানান আমিনুল। ১৩ মে সালমা কাউকে কিছু না বলে দুই ভাইয়ের সঙ্গে বাবার বাড়ি চলে যান। যাওয়ার সময় সঙ্গে নেন তিন ভরি স্বর্ণালংকার ও নগদ দেড় লাখ টাকা। বেশ কয়েকবার স্ত্রীকে ফিরিয়ে আনতে গেলেও তিনি আসতে স্বামীর সংসারে ফিরে আসেননি। টাকা না দিলে সংসার করবেন না বলেও জানিয়ে দেন সালমা।  

বাদীর আইনজীবী মো. আজিজুর রহমান খান রিয়াজ বলেন, বিবাদীরা যৌতুক হিসেবে নগদ অর্থ জমা রাখার ও ১০ শতাংশ জমি রেজিস্ট্রি করে দেওয়ার দাবি যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় দণ্ডযোগ্য অপরাধ করেছেন। তাই মামলা করা হয়েছে। বিচারক মামলা তদন্ত করে প্রতিবেদন দিতে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।