ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে পর্নোগ্রাফি মামলায় যুবকের ৫ বছরের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
লক্ষ্মীপুরে পর্নোগ্রাফি মামলায় যুবকের ৫ বছরের সাজা আসামি মনির

লক্ষ্মীপুর: পর্নোগ্রাফি মামলায় মো. মনির হোসেন (৩১) নামে এক যুবককে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন লক্ষ্মীপুরের আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় দেন। পরে তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

দণ্ডপ্রাপ্ত আসামি মনির হোসেন জেলার কমলনগর উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চরলরেঞ্চ গ্রামের আবদুর রহিমের ছেলে। তিনি ওই এলাকার চৌধুরী বাজারের টেলিকম ব্যবসায়ী।  

মামলার বাদী এক প্রবাসীর স্ত্রী। তিনি একই উপজেলার চর জাঙ্গালিয়া গ্রামের বাসিন্দা।  

মামলার এজাহার সূত্র জানায়, বাদী একজন গৃহবধূ। তার স্বামী প্রবাসে থাকেন। উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের চৌধুরী বাজারে আসামি মনির হোসেনের টেলিকম দোকান রয়েছে। গৃহবধূ তার ব্যবহৃত মোবাইল ফোন মেরামতের জন্য মনিরের কাছে নিয়ে যান। এ সুযোগে মনির ওই মোবাইল ফোন থেকে গৃহবধূ ও তার স্বামীর অন্তরঙ্গ চিত্র তার কম্পিউটারে নিয়ে নেন। পরে সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে গৃহবধূকে ভয়ভীতি দেখায়। এটাকে পুঁজি করে গৃহবধূর সঙ্গে বিভিন্ন সময়ে অনৈতিক সম্পর্ক স্থাপন করে মনির। পরে সেগুলোও মোবাইল ফোনে ধারণ করে রাখে এবং গৃহবধূকে ব্ল্যাকমেইল করে অর্থ হাতিয়ে নেয়। মনির ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি অন্তরঙ্গ কিছু ভিডিও ফুটেজ তার ব্যবহৃত ফেসবুকের মেসেঞ্জার এবং আরও দুটি ফেসবুক আইডি থেকে গৃহবধূর স্বামী এবং তার বোনের মেসেঞ্জারে পাঠায়৷ 

এ ঘটনায় ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি ওই গৃহবধূ বাদী হয়ে মনিরের বিরুদ্ধে কমলনগর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। ২০ ফেব্রুয়ারি পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।  

মামলাটি তদন্ত করে ৪ জুলাই আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন কমলনগর থানার উপপরিদর্শক (এসআই) মো. সফিকুল ইসলাম।  

আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি মনির হোসেনের বিরুদ্ধে এ রায় দিয়েছেন।  


বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।