ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ঢামেকের সাবেক রেকর্ড কিপারের ১০ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
ঢামেকের সাবেক রেকর্ড কিপারের ১০ বছর কারাদণ্ড

ঢাকা: অর্থ আত্মসাতের মামলায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের সাবেক রেকর্ড কিপার ও টিকিট কাউন্টারের ইনচার্জ আজিজুল হক ভুঁইয়াকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় দেন।

অন্য এক ধারায় তাকে সাজা না দিয়ে অবৈধ উপায়ে আত্মসাৎ করা ৩০ লাখ ৫০ হাজার ৬০১ টাকা জরিমানা করেন আদালত। যা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পাবে বলে আদেশে উল্লেখ করেন বিচারক।

আসামি আজিজুল হক পলাতক রয়েছেন। আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করেছেন।  

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম মিঠু এসব তথ্য জানান।

দণ্ডিত আজিজুল হক ভুঁইয়া কিশোরগঞ্জের কটিয়াদি ধানার বালিরারপাড় গ্রামের পারসু ভুঁইয়ার ছেলে।

৩০ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১৮ সালের ৪ অক্টোবর তার বিরুদ্ধে মামলা করে দুদক। মামলাটির তদন্ত করে কমিশনের উপসহকারী পরিচালক নূরুল ইসলাম ২০২০ সালে আদালতে চার্জশিট জমা দেন।

চার্জশিটে বলা হয়, আজিজুল হক ২০০৯ থেকে ২০১৩ সালের ২২ জানুয়ারি পর্যন্ত ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে টিকিট কাউন্টারের দায়িত্বে থাকার সময় টিকিট বিক্রির ১৫ লাখ ৫৯ হাজার ৬৫৫ টাকা এবং রোগী ভর্তির ১৪ লাখ ৯০ হাজার ৯৬৪ টাকা আত্মসাৎ করেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
কেআই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।