ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে কৃষক হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
কিশোরগঞ্জে কৃষক হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক আখতারুজ্জামান (৭০) হত্যা মামলায় তিন ভাইসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।  

এসময় আসামি আল আমিন ও এনামুল হক ছাড়া অন্য পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন-কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামের মৃত রফিক মিয়ার ছেলে আল আমিন (২৫), একই গ্রামের মৃত আব্দুল গফুরের তিন ছেলে কাশেম মিয়া (৫০), ফালান মিয়া (৪৫) ও আসাদ মিয়া (৪০), আবুল কাশেমের ছেলে এনামুল হক (২০), আব্দুর রাশিদের ছেলে সুমন মিয়া (২৫) ও মুর্শেদ উদ্দিনের ছেলে মাসুদ (২৮)।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ২৭ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে মোটরসাইকেলে করে চরকাওনা নতুন বাজার থেকে বাড়ি ফিরছিলেন আখতারুজ্জামান। পথে রিয়াজউদ্দিনের বাড়ির পূর্ব পাশের কালভার্টের কাছে এলে সেখানে ওত পেতে থাকা কয়েকজন রামদা’, কিরিছ, লোহার রড, লাঠিসোটা দিয়ে আখতারুজ্জামানকে জখম করেন। পরে ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।  এরপর সেখান থেকে তাকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরের দিন ২৮ ডিসেম্বর সকালে সেখান থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় ২৮ ডিসেম্বর নিহত আখতারুজ্জামানের স্ত্রী আশরাফুন্নাহার ওই সাতজনকে আসামি করে পাকুন্দিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ৯ জুলাই পাকুন্দিয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ নজরুল ইসলাম আসামিদের নামে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলার সাক্ষ্য, জেরা ও শুনানি শেষে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বিচারক মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।

কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবু নাসের মো. ফারুক সঞ্জু বাংলানিউজকে মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।