ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারী সার্জেন্টকে মারধর: মা-মেয়ের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
নারী সার্জেন্টকে মারধর: মা-মেয়ের জামিন

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে পুলিশের এক নারী সার্জেন্টের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় দিলারা আক্তার ও তার মেয়ে তাসফিয়া ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৩ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জামিন মঞ্জুর করে আদেশ দেন।

সিএমএম আদালতে মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক এশারত আলী এ তথ্য জানান।

এর আগে গত ২৭ সেপ্টেম্বর তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর বিকেলে মোহাম্মদপুর শিয়া মসজিদ ক্রসিং এলাকায় সার্জেন্ট হাসিনা খাতুন ডিউটি করছিলেন। ওই সময় মোহাম্মদপুর তাজমহল রোডে রং পার্কিং করা দুটি প্রাইভেটকারকে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৮৭ ধারায় মামলা দেওয়া হয়। কিছুক্ষণ পর ঢাকা মেট্রো-গ-৪২-১৩০১ গাড়ির মালিক পরিচয়ে দিলারা আক্তার নামে একজন নারী তাকে জিজ্ঞেস করেন গাড়িতে কেন পাঁচ হাজার টাকার মামলা দেওয়া হয়েছে? এ সময় ওই নারী সার্জেন্ট বডি ওয়ার্ন ক্যামেরা থেকে রং পার্কিংয়ের ভিডিও দেখালে অভিযুক্ত ওই নারী ও তার মেয়ে ক্ষিপ্ত হয়ে নারী সার্জেন্টকে অকথ্য ভাষায় গালাগাল করেন।

এ সময় 'তুই আমার গাড়িতে মামলা দিলি কেন' বলেই তারা মা-মেয়ে মিলে নারী সার্জেন্টকে কিল, ঘুষি, চড়-থাপ্পড় মারতে থাকেন। তাকে মারধর করেছে দেখে ডিউটিতে থাকা দুই কনস্টেবল এগিয়ে এলে তাদের দিকেও তেড়ে গিয়ে তাদেরও অকথ্য ভাষায় গালাগাল করেন। তখন নারী সার্জেন্টের সঙ্গে থাকা ওয়াকিটকি, বডি ওয়ার্ন ক্যামেরা রাস্তায় ছুড়ে ফেলে দেন এবং গলায় থাকা স্বর্ণের চেইনও রাস্তায় ছুড়ে ফেলে দেন ওই দুই নারী।

কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে থানা পুলিশ এসেও তাদের থামাতে পারেননি। উল্টো তারা থানা পুলিশের ওপর চড়াও হন। একপর্যায়ে তাদের আটক করে থানায় নিয়ে যায় মোহাম্মদপুর থানা পুলিশ। খবর পেয়ে ডিএমপি ট্রাফিক বিভাগ (তেজগাঁও) জোনের ঊর্ধ্বতন কর্মকর্তারা থানায় যান। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ওই নারী সার্জেন্ট বাদী হয়ে মা-মেয়ের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় এ মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।