ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পারিবারিক কলহের জেরে লিমা খাতুন নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার দায়ে তার স্বামী মো. সবুজকে (২৬) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত সবুজ উল্লাপাড়া উপজেলার চালা গ্রামের মো. মানিক প্রামাণিকের ছেলে।  

আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণ থেকে তিনি জানান, দণ্ডপ্রাপ্ত মো. সবুজ ২০২০ সালের জুলাই মাসের দিকে উল্লাপাড়া উপজেলার চর সাতবাড়ীয়া গ্রামের বকুল প্রামাণিকের মেয়ে লিমা খাতুনকে বিয়ে করেন। বিয়ের পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া লেগেই থাকতো। লিমা তার স্বামীর বিরুদ্ধে মারধর ও নির্যাতনের অভিযোগ করেন তার বাবার কাছে। তার স্বামী সবুজও স্ত্রীর বিরুদ্ধে নানা অভিযোগ করেন। এ অবস্থায় বিয়ের ৭ মাস পর ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি রাতের কোনো এক সময়ে লিমা খাতুনকে মারধর ও শ্বাসরোধ করে হত্যা করে সবুজ। পরদিন ১৭ ফেব্রুয়ারি পুলিশ তার মরদেহ উদ্ধার করে।  
এ ঘটনায় নিহতের বাবা মো. বকুল প্রামাণিক বাদী হয়ে সবুজ প্রামাণিকসহ চারজনকে আসামি করে উল্লাপাড়া থানায় মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর আসামি সবুজকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর সবুজ ম্যাজিস্ট্রেটের কাছে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।  

পরে পুলিশ তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য মোট ১৩ জন সাক্ষী উপস্থাপন করে। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২৯২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।