ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
মানিকগঞ্জে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড   

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইরে প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে রোকমান হোসেন টোনা (৩৫) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরের দিকে আসামির উপস্থিতিতে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত রোকমান হোসেন টোনা মানিকগঞ্জের সিংগাইরের বড় কালিয়াকৈর এলাকার আমোদ আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৫ ডিসেম্বর রাতে মানিকগঞ্জের সিংগাইরের গোলাইডাঙ্গা বাস্তা গ্রামে সাজাপ্রাপ্ত আসামি রোকমান ঘরে ঢুকে বুদ্ধি প্রতিবন্ধী এক নারীকে (৪৫) ধর্ষণের পর বটি দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যায়।

মেয়েকে রক্তাক্ত অবস্থায় দেখে বাদিনী চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসে এবং ধাওয়া করে রোকমান হোসেন টোনাকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে স্থানীয়রা। ঘটনার পরের দিন ৬ ডিসেম্বর নিহতের ভাবি রোকমান হোসেন টোনাকে আসামিকে করে সিংগাইর থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিংগাইর থানার ইন্সপেক্টর আব্দুস সাত্তার আসামিকে অভিযুক্ত করে ২০২০ সালের ১৮ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। উভয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ একে এম  নূরুল হুদা রুবেল এবং আসামি পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন মো. শাহিনুর ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।