ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

আইন ও আদালত

সার আত্মসাৎ: সাবেক এমপি পোটনসহ ৫ জনের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
সার আত্মসাৎ: সাবেক এমপি পোটনসহ ৫ জনের জামিন

ঢাকা: সরকারের ৫৮১ কোটি ৫৮ লাখ টাকা মূল্যের ৭১ হাজার ৮০১ মেট্রিক টন সার আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় সাবেক এমপি ও মেসার্স পোটন ট্রেডার্সের মালিক কামরুল আশরাফ খান পোটনসহ ৫ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (০৬ ডিসেম্বর) ঢাকার ভারপ্রাপ্ত সিনিয়র স্পেশাল জজ ফয়সল আতিক বিন কাদেরের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা।

শুনানি শেষে আগামী ১৫ জানুয়ারি পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন আদালত।

জামিন পাওয়া অন্য আসামিরা হলেন—পোটন ট্রেডার্সের মহাব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন, মহাব্যবস্থাপক মো. নাজমুল আলম বাদল, প্রতিষ্ঠানটির উত্তরবঙ্গ প্রতিনিধি মো. সোহবার হোসেন এবং খুলনা ও নওয়াপাড়া প্রতিনিধি মো. আতাউর রহমান।

সংশ্লিষ্ট আদালতে দুদকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী পরিচালক আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৬ নভেম্বর সাবেক এমপি পোটনসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. রফিকুজ্জামান কমিশনের ঢাকা-১ কার্যালয়ে মামলাটি দায়ের করেন। মামলায় তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে ২০২১-২০২২ অর্থবছরের সৌদি আরব, কাতার ও সংযুক্ত আরব আমিরাত থেকে ইউরিয়া সার আমদানি করলেও চুক্তির শর্ত ভঙ্গ করে সার বাফার গুদামে দেননি। সার ট্রানজিটে রয়েছে বলে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনকে (বিসিআইসি) মিথ্যা তথ্য দিয়ে ৫৮১ কোটি ৫৮ লাখ ৯ হাজার ৬৪ টাকা মূল্যের ৭১ হাজার ৮০১ টন ৩১ কেজি সার আত্মসাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।