ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আচরণবিধি লঙ্ঘন

সাতক্ষীরা-১ আসনের নবনির্বাচিত এমপি স্বপনের জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
সাতক্ষীরা-১ আসনের নবনির্বাচিত এমপি স্বপনের জামিন

সাতক্ষীরা: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মামলায় জামিন পেয়েছেন সাতক্ষীরা-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সাতক্ষীরা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন তিনি।

পরে শুনানি শেষে বিচারক আশিকুর রহমান তার জামিন আবেদন মঞ্জুর করেন।

সাতক্ষীরা আদালতের পরিদর্শক মেহেদি হাসান জানান, ফিরোজ আহমেদ স্বপন কলারোয়া থানার একটি জিআর মামলার আসামি। মঙ্গলবার দুপুরে তিনি আদালতে জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত তাকে জামিন দেন।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়ের করা হয়। ভোটের দুই দিন আগে ৫ জানুয়ারি  নির্বাচন কমিশনের নির্দেশে কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ওহিদ মুরাদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে ফিরোজ আহম্মেদ স্বপন আওয়ামী লীগ ব্যতীত অন্য দলের ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার নির্দেশ দেন।  

তার এই বক্তব্যকে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির লঙ্ঘন দাবি করে ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটিতে অভিযোগ করেন জাপা প্রার্থী সৈয়দ দিদার বখত ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী সরদার মুজিব। পরে অভিযোগের সত্যতা পেয়ে নির্বাচন কমিশনের নির্দেশে নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় দায়েরের নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।