ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুরে পৃথক মামলায় নারীসহ ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
ফরিদপুরে পৃথক মামলায় নারীসহ ২ জনের যাবজ্জীবন

ফরিদপুর: জেলায় মাদক মামলায় লিপি বেগম (৪৫) নামে এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অপর একটি হত্যা মামলায় এখলাস মোল্যা (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিহাবুল ইসলাম পৃথক মামলা দুটির রায় দেন।  

আসামিরা রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৪ মে রাত সাড়ে ১১টার দিকে ঢাকাগামী একটি বাস থেকে কামারখালি ব্রিজের কাছে পুলিশের চেকপোস্টে ৮০০ গ্রাম হেরোইনসহ লিপিকে আটক করা হয়। লিপি বেনাপোল সরদারপাড়ার মতিয়ার সরদারের স্ত্রী। এ ঘটনায় মধুখালী থানার উপ-পরিদর্শক মোস্তফা কামাল বাদী হয়ে থানায় একটি মাদক মামলা দায়ের করেন।

অন্য মামলাটি ২০২০ সালের ২৫ মার্চের। মোবাইল চুরির ঘটনা কেন্দ্র করে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরসুলতানপুর গ্রামের মঙ্গল শেখের ছেলে রাজমিস্ত্রি সবুজ শেখকে (৩২) ডেকে নিয়ে চাকু ও ছোরা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের পিতা শেখ মঙ্গল বাদী হয়ে এখলাস মোল্লা, সুজন শেখ (২২) ও সজিব শেখের (২০) বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।  

রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সানোয়ার হোসেন বলেন, পৃথক দুইটি মামলায় দুইজনকে যাবজ্জীবন ও অপর দুইজনের খালাস দেওয়া হয়েছে। এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পাবে ও অপরাধ প্রবণতা কমে আসবে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।