ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
বরিশালে গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদণ্ড আদালতে রায়: প্রতীকী ছবি

বরিশাল: গ্রাহকের সঞ্চয়ের টাকা জমা না দিয়ে আত্মসাতের দায়ে গ্রামীণ ব্যাংকের বরিশালের রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপকসহ দুইজনকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

পাশাপাশি দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়া‌রি) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ এ রায় দেন বলে বেঞ্চ সহকারী আবুল বাশার জানান।

দণ্ডিতরা হলেন- গ্রামীণ ব্যাংকের বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহআলম।

দণ্ডিত দেলোয়ার যশোরের ছাতিয়ানতলা গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীন দফাদারের ছেলে ও শাহআলম বাগেরহাটের শরনখোলা উপজেলার চালিতাবুনিয়া গ্রামের হাতেম আলী পাহলানের ছেলে। মামলার পর থেকে তারা পলাতক।

বেঞ্চ সহকারী আবুল বাশার মামলার বরাতে জানান, শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহ আলম গ্রামীণ ব্যাংকের সদস্য নারী গ্রাহকের সঞ্চয়ের ১৩ হাজার ৮০০ টাকা নেওয়ার জমা স্লিপ দেন। কিন্তু ওই টাকা ব্যাংকের জমা না দিয়ে আত্মসাৎ করেন।

এ ঘটনায় ২০১২ সালের ৩১ ডিসেম্বর দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

২০১৮ সালের ৩১ মে একই কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম কাজী দুইজনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়। বিচারক ১৫ জনের সাক্ষ্য নিয়ে রায় দেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ২৮, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।