ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

নওগাঁ: নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে মোস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান জেলার পোরশা উপজেলার শাহ পুকুর দিঘিপাড়ার মো. আকবর আরীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, পোরশার পূর্ব গ্রামের রবিউল ইসলামের মেয়ে ফাতেমা বেগম ও মোস্তাফিজুর রহমানের বিয়ে হয় বেশ কয়েক বছর আগে। তাদের একটি মেয়ে ও একটি ছেলে রয়েছে। মোস্তাফিজ কাজের সুবাদে ফাতেমাকে নিয়ে কুমিল্লায় ভাড়া বাসায় থাকতেন। সেখানে তাদের মধ্যে প্রায়ই ঝগড়া হতো। একপর্যায়ে ফাতেমাকে গ্রামের বাড়িতে রেখে আসেন মোস্তাফিজ। এ নিয়েও তাদের মধ্যে ঝগড়া হতো। এর জেরে ২০২২ সালের ১২ জুন সকাল ৭টার দিকে ফাতেমাকে গলা টিপে হত্যা করে গলায় ওড়না পেঁচিয়ে মরদেহ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখেন মোস্তাফিজ। পরে তিনি এটিকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন।

খবর পেয়ে ফাতেমার বাবা রবিউল ইসলাম ঘটনার দিনই মোস্তাফিজকে একমাত্র আসামি করে পোরশা থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে তার নামে আদালতে চার্জশিট দাখিল করে।  

১৮ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য নেন আদালত। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার আসামির উপস্থিতিতে এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।