ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সহকর্মীকে মারধর: ব্যারিস্টার কায়সার কামালসহ ১০ জনের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
সহকর্মীকে মারধর: ব্যারিস্টার কায়সার কামালসহ ১০ জনের জামিন

ঢাকা: সহকর্মী এক আইনজীবীকে মারধরের অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় করা মামলায় বিএনপির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক কায়সার কামালসহ ১০ আইনজীবীকে জামিন দিয়েছেন আদালত।

বুধবার (২০ মার্চ) ঢাকার মহানগর দায়রা জজ আস-সামস জগলুল হোসেন তাদের জামিন মঞ্জুর করেন।

গত ৭ ফেব্রুয়ারি তাদের ছয় সপ্তাহের জামিন দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ।

সেই জামিনের মেয়াদ শেষে বুধবার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। আদালত তাদের জামিন মঞ্জুর করে মূল নথিসহ শুনানির জন্য আগামী ২১ এপ্রিল দিন ধার্য করেন।

জামিন পাওয়া অন্য আইনজীবীরা হলেন—শাহের খান পাঠান, এরশাদ ওরফে রাশেদ, উজ্জ্বল, আব্দুল্লাহ আল মাহবুব, উচ্ছল, গাজী তৌহিদুল ইসলাম, শহীদুল ইসলাম সপু, মাকসুদ উল্লাহ ও শহীদুজ্জামান।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন মহসীন মিঞা, ওমর ফারুক ফারুকী, সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।

গত ৫ ফেব্রুয়ারি শাহবাগ থানায় এ মামলা করেন অ্যাডভোকেট কাজী মুহাম্মদ জয়নাল আবেদীন। তিনি সুপ্রিম কোর্ট বার নির্বাচনে বিএনপি সমর্থক নীল প্যানেল থেকে ২০১৮- ২০১৯ মেয়াদে সহসম্পাদক নির্বাচিত হয়েছিলেন এবং বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য।

মামলায় তিনি অভিযোগ করেন, গত ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সারা দেশে আদালত বর্জনের ডাক দেন বিএনপিপন্থি আইনজীবীরা। এর মধ্যে ৩ জানুয়ারি একটি মামলার খবর নিতে সুপ্রিম কোর্টে যান। তিনি জানতে পারেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। ৫ ফেব্রুয়ারি এর কারণ জানতে ও প্রতিবাদ করলে ফোরামের মহাসচিব কায়সার কামালের নির্দেশে তাকে মারধর করা হয়। তিনি চোখে গুরুতর আঘাত পান এবং তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।