ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের দায়িত্ব পুনর্বণ্টন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের দায়িত্ব পুনর্বণ্টন

ঢাকা: সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরাম (সাল্ফ) ন্যাশনাল চ্যাপ্টার ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনতে কিছু পদে দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সংগঠনের প্রেসিডেন্ট অ্যাডভোকেট শেখ সালাহ্উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোরামের ন্যাশনাল চ্যাপ্টারের নির্বাহী সভাপতি পদে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ আসাদুজ্জামান আসাদকে মনোনীত করা হয়েছে।

ন্যাশনাল চ্যাপ্টারের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. সিরাজুল হক স্বপন ও অ্যাডভোকেট কারিমা আক্তারকে মনোনীত করা হয়েছে।  

ফোরোমের ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের নির্বাহী সভাপতি পদে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট জান্নাতুল ফেরদৌসী রুপা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. মুজিবুর রহমান মুজিবকে মনোনীত করা হলো।

ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের সিনিয়র সহ-সভাপতি পদে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আনোয়ারা শাহাজাহান, সহ সভাপতি পদে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী শাহানারা ইয়াসমিন ও ড. মোহাম্মদ জগলুল কবির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. আওলাদ হোসেন ও অ্যাডভোকেট শাহ মোহাম্মদ নেয়ামত উল্যাহকে মনোনীত করা হয়েছে।  

ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের আরও কয়েকজন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন-সহকারী অ্যাটর্নি জেনারেল ফাতেমা রশিদ, সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট সাবিনা পারভীন, অ্যাডভোকেট কামরুন নাহার সীমা, অ্যাডভোকেট সালেহা বেগম শিল্পী, অ্যাডভোকেট সাবিনা শিপ্রা দাস, অ্যাডভোকেট হাজেরা বেগম হাজরা, অ্যাডভোকেট ইসমত জাকিয়া, ব্যারিস্টার সানোয়ার হোসেন, সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট ঈশিতা পারভীন, অ্যাডভোকেট সাহিদা পারভিন নদী, অ্যাডভোকেট নাজনীন নাহার নিরুপমা তিথি, ব্যারিস্টার আসাদুর রহমান রুবেল। আর সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত হয়েছেন অ্যাডভোকেট ইলোরা নাহিদ খান।  

ন্যাশনাল চ্যাপ্টারের সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট জেসমিন সুলতানাকে ফোরামের ন্যাশনাল চাপ্টারের কো-অর্ডিনেটর ও উপদেষ্টা পদে মনোনীত করা হয়েছে। ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মোহাম্মদ গিয়াস উদ্দিন আহাম্মদকে ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের কো- অর্ডিনেটর ও উপদেষ্টা পদে মনোনীত করা হয়েছে।  

ন্যাশনাল চ্যাপ্টারের আরও কয়েকজনকে সহ-সভাপতি পদে মনোনীত করা হয়েছে। তারা হলেন অ্যাডভোকেট সুরাইয়া বেগম (সিনিয়র সহ-সভাপতি), অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায়, অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির, অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম আকাশ, অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান সম্রাট, অ্যাডভোকেট শাহনাজ আহমেদ, অ্যাডভোকেট মো. শাহ আলম ইকবাল প্রমুখ।   

ন্যাশনাল চ্যাপ্টারের আরও কয়েকজনকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। তারা হলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ড. নুরুন্নাহার নুপূর, ব্যারিস্টার শেখ ওবায়দুর রহমান, অ্যাডভোকেট অ্যাডভোকেট সাহাবুদ্দিন খান লার্জ, সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট জাহিদ আহমেদ হিরো, অ্যাডভোকেট তামান্না আফরিন, অ্যাডভোকেট মশিউর রহমান সাঈদ, অ্যাডভোকেট লোকমান হোসেন রাবিব, অ্যাডভোকেট শারমিন রহমান, অ্যাডভোকেট শামসুর রহমান বাদল, ⁠অ্যাডভোকেট বিপাশা চক্রবর্তী, অ্যাডভোকেট মো. জুয়েল আহমেদ, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ আলী হাসান, দপ্তর সম্পাদক পদে অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল হাওলাদার, সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট কামরুন নাহার লিজা মনোনীত হয়েছেন।  

অন্যান্য সম্পাদকীয় পদে যারা ছিলেন তারা স্বপদেই বহাল থাকবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এমএমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।