ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

গ্রেপ্তার সন্দেহভাজন কেএনএফ সদস্যকে কারাগারে পাঠানোর নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
গ্রেপ্তার সন্দেহভাজন কেএনএফ সদস্যকে কারাগারে পাঠানোর নির্দেশ

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় যৌথবাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্দেহভাজন আরও এক সদস্য গ্রেপ্তার হয়েছেন। তার নাম রেমথাং লিয়ান বম (৩৭)।

বুধবার (২৯ মে) বিকেলে রোয়াংছড়ি সদরে যৌথ অভিযানে তিনি গ্রেপ্তার হন। পরে বৃহস্পতিবার দুপুরে কঠোর পুলিশি পাহারায় রোয়াংছড়ি সদর থেকে তাকে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।  

লিয়ান বমকে আদালতে তোলা হলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নূরুল হক তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, রেমথাং লিয়ান বম বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা সদরের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত মুনকোয়াল বমের ছেলে।

বান্দরবান কোর্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, রোয়াংছড়ি থানায় দায়ের করা মামলায় আসামি রেমথাং লিয়ান বমকে আদালতে হাজির করা হয়। আদালত আসামিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

গত ২ এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে এবং পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে।  

ঘটনার পর জড়িতদের ধরতে বান্দরবানে শুরু হয় যৌথ অভিযান। চলমান এ অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসারের সঙ্গে সঙ্গে অংশ নিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।

ঘটনার পর বান্দরবানের রুমা থানায় ১৩টি, থানচি থানায় চারটি, বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটিসহ সর্বমোট ২১টি মামলা দায়ের হয়। চলমান এ অভিযানে এ পর্যন্ত কেএনএফের ৯১ জন সদস্য ও সহযোগী গ্রেপ্তার হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ৩০, ২০২৪'
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।