ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ঢাকার ১০ কর অঞ্চলে প্রধান সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
ঢাকার ১০ কর অঞ্চলে প্রধান সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত

ঢাকা: ঢাকার ১০ কর অঞ্চলে প্রধান সহকারী পদে নিয়োগের জন্য  কর কমিশনারের কার্যালয়ের পৃথক দেওয়া ১০টি নিয়োগ বিজ্ঞপ্তির কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

১০ জনের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বৃহস্পতিবার (৩০ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন সংশ্লিষ্ট সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সেলিম আযাদ

ঢাকার কর অঞ্চল- ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪ ও ২৫ এর কর কমিশনারের কার্যালয় সম্প্রতি এসব নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।  

পরে এ বিষয়ে আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, এনবিআরের ২০১৯ সালের এক আইনে বলা রয়েছে উচ্চমান সহকারী থেকে পদোন্নতির মাধ্যমে প্রধান সহকারী পদে নিয়োগ দেওয়া হবে। তবে ওই আইন গোপন করে ১০টি কর অঞ্চলে প্রধান সহকারী পদে সরাসরি নিয়োগ দিতে পৃথক নিয়োগ বিজ্ঞপ্তি দেয় সংশ্লিষ্ট কর কমিশনারের কার্যালয়গুলো। এসব নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে ১০ জন পদোন্নতি প্রত্যাশী হাইকোর্টে রিট আবেদন করেন। আদালত শুনানি নিয়ে নিয়োগ বিজ্ঞপ্তির কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেন এবং রুল জারি করেছেন। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ৩০, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।