ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুরে নারীসহ ৩ মাদক কারবারির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুন ২, ২০২৪
ফরিদপুরে নারীসহ ৩ মাদক কারবারির যাবজ্জীবন

ফরিদপুর: জেলায় ফেনসিডিল নিয়ে গ্রেপ্তার হওয়া এক নারীসহ ৩ মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (০২ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় হাজির ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, সাতক্ষীরার পাথরঘাটার মৃত ওহিদুর রহমানের ছেলে মোশারফ হোসেন (৫২), যশোরের রবীন্দ্রনাথ সড়কের মো. সাঈদ হোসেন কালুর পুত্র জাহিদ হোসেন সুমন (২৬) ও ফরিদপুর শহরের পূর্ব খাবাসপুরের সেলিম শেখের স্ত্রী রিংকি বেগম (২৭)।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১ আগস্ট রাত ১টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে তাদের আটক করা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি আভিযানিক দল অস্থায়ী চেকপোস্ট বসিয়ে একটি পিকআপভ্যান থেকে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ১২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় র‍্যাবের ফরিদপুর ক্যাম্পের ডিএডি মোসলেমউদ্দিন বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-২, তারিখ- ০১.০৮.২০১৯ ইং।

রায়ের সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন বলেন, আসামিদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮-এর ৩৬ (১) সারনির ১৪ (গ) ধারায় প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পাবে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ০২, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।