ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

স্বামী হত্যায় যাবজ্জীবন স্ত্রীর, প্রেমিকসহ ৩ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুন ৪, ২০২৪
স্বামী হত্যায় যাবজ্জীবন স্ত্রীর, প্রেমিকসহ ৩ জনের মৃত্যুদণ্ড

বগুড়া: বগুড়ায় আশিক নামে এক যুবক হত্যা মামলায় তার স্ত্রী মিনা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড ও স্ত্রীর প্রেমিকসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।  

সেই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (০৪ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বগুড়া সারিয়াকান্দি উপজেলার কুটিবাড়ী এলাকার ছফু খাঁর ছেলে শিবলু ওরফে ফকির, রামনগর এলাকার সিরাজুল ইসলাম তরফদারের ছেলে শান্ত মিয়া ওরফে সিয়াম এবং আমতলী এলাকার তরিকুল মণ্ডলের ছেলে নাইম মণ্ডল।  

বগুড়ার সহকারী পাবলিক প্রসিকিউটর আব্দুর রাজ্জাক খান জানান, মিনা বেগমের সঙ্গে শিবলু ফকিরের পরকীয়ার সম্পর্ক ছিল। এর জেরে মিনা ও তার স্বামী ইজিবাইকচালক আশিক মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। একপর্যায়ে মিনা তার প্রেমিক শিবলু ফকিরের সঙ্গে পরামর্শ করে আশিককে হত্যার পরিকল্পনা করেন। ২০২০ সালের ২ অক্টোবর বিকেলে আশিক ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। ৪ অক্টোবর সকালে উপজেলার ছাগলধরা গ্রামে বাঙালি নদীতে তার মুখ ঝলসানো মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় নিহতের ভাই আনিস উদ্দিন রাতেই সারিয়াকান্দি থানায় মিনা বেগমসহ চারজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার-পাঁচজনকে আসামি করে হত্যা মামলা করেন। পরে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে। তাদের জিজ্ঞাসাবাদে উঠে আসে হত্যার বর্ণনা। পরিকল্পিত এ হত্যাকাণ্ডে মিনা আর শিবলু ফকিরকে সহযোগিতা করেন শিবলুর সহযোগী নয়ন ও নাইম ইসলাম। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় অপরাধের মাত্রা বিবেচনায় মঙ্গলবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।