ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

অপহরণ-হত্যা মামলা: ৩ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুন ১২, ২০২৪
অপহরণ-হত্যা মামলা: ৩ জনের মৃত্যুদণ্ড

নড়াইল: নড়াইলে পলাশ মোল্যা নামে এক যুবককে অপহরণ ও হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ জুন) সকাল ১১টার দিকে নড়াইলের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ও জেলা দায়রা জজ আলমাচ হোসেন মৃধা এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত হলেন- আনারুল মোল্যা, জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া ও মো. নাজমুল শিকদার। এর মধ্যে আসামি আনারুল ও নাজমুল পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ২৩ জুন সকালে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের আব্দুস সালাম মোল্যার ছেলে পলাশ মোল্যাকে (২৫) বাড়ি থেকে ডেকে নিয়ে যান পার্শ্ববর্তী গ্রামের আনারুল মোল্যা, জিনারুল ইসলাম ও মো. নাজমুল শিকদার। তারা কম টাকায় (৪০ হাজার) ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে মূলত পলাশকে অপহরণ করেন। ২৬ জুন মাগুরা জেলা সদর থানার ধানখোলা গ্রামে পাটক্ষেত থেকে অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। ০৮ জুলাই পলাশের পরিবার বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে ও মরদেহের ছবি দেখে সেটি পলাশের বলে শনাক্ত করে।

এ ঘটনায় পলাশের ভাই আহাদ আলী বাদী লোহাগড়া থানায় প্রথমে হারানোর সাধারণ ডায়েরি (জিডি) ও পরে অপহরণ করে হত্যা মামলা দায়ের করেন। মামলার সাক্ষীদের সাক্ষ্য নেওয়া শেষে বুধবার আদালত এ রায় দেন। এ সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া উপস্থিত ছিলেন। অপর দণ্ডপ্রাপ্ত দুই আসামি আনারুল মোল্যা ও নাজমুল সিকদার ইতোপূর্বে জামিনে থেকে পলাতক রয়েছেন।

নড়াইল জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ইমদাদুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, উচ্চ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে পলাতক আসামিদের গ্রেপ্তার পরবর্তী আদালতের রায় কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।