ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রাঙামাটিতে ছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা, শিক্ষকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
রাঙামাটিতে ছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা, শিক্ষকের মৃত্যুদণ্ড

রাঙামাটি: রাঙামাটিতে ছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যার দায়ে শিক্ষক অংবাচিং মারমাকে (৪৬) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক) এ ই এম ইসমাইল হোসেন এ রায় দেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, জেলার কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অংবাচিং মারমা তার মামার বাড়িতে শিক্ষার্থীদের পড়াতেন। গত ২০১৯ সালের ০২ ফেব্রুয়ারি তৃতীয় শ্রেণির এক ছাত্রী তার বাবার সঙ্গে অংবাচিং মারমার কাছে পড়তে আসে। ওই দিন অন্যান্য শিক্ষার্থীকে ছুটি দিয়ে অংবাচিং ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হন। এতে ক্ষিপ্ত হয়ে তিনি শিশুটির গলায় রশি পেঁচিয়ে হত্যা করে মরদেহ বস্তায় ভরে গুম করার সময় স্থানীয়রা লোকজনের হাতে ধারা পড়েন। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে। পরদিন ০৩ ফেব্রয়ারি ভিকটিমের বাবা বাদী হয়ে চন্দ্রঘোনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে হত্যা মামলা দায়ের করেন।

শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দোষী সাব্যস্ত হওয়ায় বৃহস্পতিবার এ রায় দিলেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ পাবলিক প্রসিকিউটর মো. সাইফুল ইসলাম অভি রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে এ রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করা হবে জানান আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।