ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বেনজীরের স্ত্রী-কন্যার চার ফ্ল্যাটের তালা ভাঙতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
বেনজীরের স্ত্রী-কন্যার চার ফ্ল্যাটের তালা ভাঙতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ

ঢাকা: গুলশান এলাকার র‌্যানকন আইকন টাওয়ারে সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের স্ত্রী ও কন্যাদের নামে চারটি ফ্ল্যাটের তালা ভাঙতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ দিয়েছেন আদালত।  

রোববার (৩০ জুন) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আসসামস জগলুল হোসেন এ আদেশ দেন।

 

গত ৬ জুন বেনজীর পরিবারের এসব ফ্ল্যাটসহ প্রায় ৬১২ বিঘা সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগের আদেশ দেন আদালত। রিসিভার হিসেবে দুদকের সম্পদ ব্যবস্থাপনা ইউনিটের পরিচালক মো. মঞ্জুর মোর্শেদকে দায়িত্ব দেওয়া হয়।  

তিনি আদালকে জানান, ফ্ল্যাটগুলো পরিদর্শনকালে সেগুলো তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। এ সময় ভবনের দায়িত্বে থাকা কর্মচারীরা জানান, ফ্ল্যাটের মালিকদের কাছে চাবি রয়েছে। তারা এখানে থাকেন না এবং কোথায় আছেন তাও জানেন না।  

এজন্য রিসিভার মো. মঞ্জুর মোর্শেদ অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিদের অনুপস্থিতিতে বিনা বাধায় ফ্ল্যাটে প্রবেশ, মালামালের ইনভেন্টরি, স্পেসের পরিমাপপূর্বক ভাড়া নির্ধারণ করার বিষয়ে আদেশ চেয়ে আবেদন করেন।

আবেদনের পক্ষে প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর আবেদনের পক্ষে শুনানি করেন। শুনানি শেষে আদালত একজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করে তার উপস্থিতিতে ফ্ল্যাটের তালা ভাঙার আদেশ দেন।  

গত ২৩ মে বেনজীরের নামে গোপালগঞ্জ সদর, কোটালিপাড়া ও কক্সবাজারের ৮৩টি দলিলে বিভিন্ন স্থাবর সম্পদ ক্রোক ও ৩৩টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দেন একই আদালত। এরপর গত ২৬ মে বেনজীর, তার স্ত্রী ও তিন মেয়ের নামে থাকা ফ্ল্যাট-কোম্পানিসহ ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দেন একই আদালত। এরপর স্থাবর সম্পত্তি রক্ষণাবেক্ষণে রিসিভার নিয়োগের আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।