ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

অস্ত্র মামলায় একজনের ১৭ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
অস্ত্র মামলায় একজনের ১৭ বছরের কারাদণ্ড কারাদণ্ডপ্রাপ্ত আসামি আলমগীর হোসেন

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলায় অস্ত্র মামলায় আলমগীর হোসেন নামে এক ব্যক্তিকে দুটি ধারায় ১৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১০ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচার মো. আব্দুল মতিন এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত আসামি আলমগীর সদর উপজেলার বড় মান্দার বাড়িয়া গ্রামের আজিবর বিশ্বাসের ছেলে।  

মামলার বিবরণে জানা গেছে, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার আসামি আলমগীরকে পুলিশ রিমান্ডে এনে মামলার মূল ঘটনা ও রহস্য নিয়ে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে পূর্বের তথ্য অনুযায়ী জিজ্ঞাসাবাদ করলে আসামির কাছে অবৈধ অস্ত্র আছে বলে স্বীকার করে। পরে আসামির গ্রামের বাড়ি মান্দার বাড়িয়া গ্রামে ২০১৯ সালের ১২ নভেম্বর পুলিশ অভিযান পরিচালনা করে। সে সময় আসামির বাড়ির পেছনের খড়ের পালার মধ্য থেকে একটি ওয়ান শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই ব্রজবল্লভ সাধু পরদিন ১৩ নভেম্বর সদর থানায় অস্ত্র আইনে আলমগীরের নামে মামলা দায়ের করে। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ওই বছরের ১২ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আসামিকে অস্ত্র আইনের একটি ধারায় সাতবছর সশ্রম ও অপর ধারায় ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।