ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

আইন ও আদালত

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলকে হুমকিদাতা শনাক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলকে হুমকিদাতা শনাক্ত অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর

ঢাকা: অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীরকে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনায় হুমকিদাতা শনাক্ত করেছে বলে জানিয়েছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তার নাম পরিচয় প্রকাশ করা করা হয়নি।

 
 
সোমবার (১৫ জুলাই) এ তথ্য জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম।  

তিনি বলেন, হুমকিদাতাকে শনাক্ত করা হয়েছে। তদন্তের স্বার্থে তার নাম পরিচয় প্রকাশ করছি না। খুব দ্রুতই তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।  
  
এর আগে ১১ জুলাই রাজধানীর পল্টন থানায় এস এম মুনীর এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেন।  
  
সাধারণ ডায়েরিতে এস এম মুনীর লিখেছেন, ‘গত ১০ জুলাই দিবাগত রাতে পল্টন মডেল থানাধীন কাকরাইলস্থ বাসায় অবস্থানকালে রাত ১০ টা ৫১ মিনিটে জনৈক ব্যক্তি মোবাইলে ফোনে কল করলে আমি রিসিভ করি। তখন ওই ব্যক্তি নিজেকে পাকিস্তান ও আফগানিস্তান আর্মির হেড পরিচয় দিয়ে বলেন, রাজবাড়ীতে হত্যা মামলার সঠিকভাবে পরিচালনা না করলে এবং শেখ হাসিনা যদি বাংলাদেশকে ভারতের কাছে বিক্রি করে দেয় তবে আমার কাছে এমন যন্ত্র আছে, যা দিয়ে শেখ হাসিনাসহ বাংলাদেশকে উড়িয়ে দেবেন। এছাড়া আমাকেও জীবননাশের নানা হুমকি দেন।  

‘বিষয়টি তাৎক্ষণিক ৯৯৯ এ কল দিলে পল্টন মডেল থানা পুলিশকে লাইন সংযোগ লাগিয়ে দেয়। সেখানে এস. আই. মো. ইব্রাহিমকে ঘটনার বিষয়টি অবহিত করি। পরে ১১ জুলাই সকাল ১০ টা ৫৮ মিনিটে ওই ব্যক্তি একই মোবাইল নম্বর থেকে পুনরায় কল দিয়ে আমাকে বলেন যে, পুলিশকে জানানোর কারণে আপনার বড় ধরনের খেসারত দিতে হবে। ’ 

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪ 
ইএস/এসজেএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।