ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ ৭ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ ৭ দিনের রিমান্ডে

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সোহাগ মিয়া নামে এক কিশোর হত্যার অভিযোগে রাজধানীর ভাটারা থানায় দায়ের করা মামলায় জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

শনিবার (২৪ আগস্ট) রাতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসীম তার এ রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে রাজধানীর বনানী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ সন্ধ্যায় তাকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। সেই আবেদনের শুনানি শেষে বিচারক তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

গত ১৯ জুলাই বিকেলে ভাটারা থানাধীন ফরাজী হাসপাতালের সামনে পুলিশের গুলিতে নিহত হন সোহাগ মিয়া। এ ঘটনায় ২০ আগস্ট তার বাবা শাফায়েত হোসেন ভাটারা থানায় হত্যা মামলা করেন। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৯২ জনকে মামলায় আসামি করা হয়।

মামলায় বাদী উল্লেখ করেন, গত ১৯ জুলাই বিকেল ভাটারা থানার ১০০ ফিট রোডের ফরাজী হাসপাতালের সামনে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে সরকারি নির্দেশনায় গুলিবর্ষণ করলে আমার ছেলে সোহাগ মিয়ার (১৬) বাম কানের মধ্যে লেগে মাথার পেছন দিয়ে গুলিটি বেড়িয়ে ঘটনাস্থলে মৃত্যু হয়। পরে এ মামলায় আ স ম ফিরোজকে গ্রেপ্তার দেখানো হয়।

আ স ম ফিরোজ তিনটি বিতর্কিত নির্বাচনসহ আটবার জাতীয় সংসদের সদস্য ছিলেন। চলতি বছরের ৭ জানুয়ারির নির্বাচনে পটুয়াখালী-২ (বাউফল) আসন থেকে জয়ী হয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।