ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

বায়রার কমিটি স্থগিত করে প্রশাসক নিয়োগের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
বায়রার কমিটি স্থগিত করে প্রশাসক নিয়োগের নির্দেশ

ঢাকা: বিদেশে কর্মী পাঠানো ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) কমিটি স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে প্রশাসক নিয়োগের আদেশ দেওয়া হয়েছে।

এক  রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার (২ সেপ্টেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও মুহম্মদ মাহবুবুল-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

হাইকোর্টে রিট করেন বায়রার সদস্য রবিউল ইসলাম রবিন।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী শামসুল আলম । তিনি জানান, বায়রার বর্তমান দ্বিবার্ষিক কমিটির মেয়াদ চলতি মাসের ৭ সেপ্টেম্বর শেষ হবে। গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষের ১৫ দিন পূর্বেই পরবর্তী নির্বাচন সম্পন্ন করে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে হয়। কিন্তু বর্তমান সভাপতি আবুল বাশার ও তার পরিষদ নিয়ম না মেনে বাণিজ্য মন্ত্রণালয় থেকে কমিটির মেয়াদ আরও ৩ মাস বাড়িয়ে নেন।

তিনি আরো বলেন, বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দাখিল করলে আদালত শুনানি শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত স্থগিত করেন এবং বায়রায় প্রশাসক নিয়োগ দিয়ে পরবর্তী কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
ইএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।