ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

রিকশাচালককে হত্যাচেষ্টা, হাসিনাসহ ৬৮ জনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
রিকশাচালককে হত্যাচেষ্টা, হাসিনাসহ ৬৮ জনের নামে মামলা

ঢাকা: রাজধানীর মহাখালীর আইসিসিডিডিআরবি গেটের সামনে মো. সোহাগ নামে এক রিকশাচালককে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৬৮ জনের নামে মামলা করা হয়েছে।  

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালতে সোহাগের বাবা মো. নুরুল ইসলাম এই মামলা করেন।

 

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে বনানী থানা পুলিশকে অভিযোগটি এজাহার হিসাবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখযোগ্য আসামির মধ্যে রয়েছেন- সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী মো. হাছান মাহমুদ, শেখ সেলিম, মো. আতিকুল ইসলাম, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিবির সাবেক প্রধান হারুন অর রশিদ, ডিএমপির সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, কাজী সাহান হক। মামলায় আরও কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।  

জানা গেছে, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে মহাখালীর আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআরবি) এর গেটের সামনে সোহাগ গুলিবিদ্ধ হন। আসামিদের নির্দেশে তাকে গুলি করা হয় বলে মামলায় উল্লেখ করেন সোহাগের বাবা।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
কেআই/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।