ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ঢাকা ওয়াসার এমডি পদে আটকে গেলো সহিদের দায়িত্ব পালন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
ঢাকা ওয়াসার এমডি পদে আটকে গেলো সহিদের দায়িত্ব পালন ফাইল ফটো

ঢাকা: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিনকে দায়িত্ব পালন থেকে বিরত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তিন মাসের জন্য এ আদেশ দেওয়া হয়েছে।

 একইসঙ্গে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে জ্যেষ্ঠতম উপব্যবস্থাপনা পরিচালককে সাময়িকভাবে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

স্থানীয় সরকার সচিবের প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আনিসুজ্জামানের করা এক রিটের প্রাথমিক শুনানির পর বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৫ সেপ্টেম্বর রুলসহ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব ও শুভ্রজিৎ ব্যানার্জি।  

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম ইফতেখার উদ্দিন মাহমুদ।

১৫ আগস্ট একটি প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।  

ওই প্রজ্ঞাপনে ওয়াসার এমডি পদে তাকসিম এ খানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে বলা হয়, ঢাকা ওয়াসা বোর্ড সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর বিধান অনুযায়ী ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের কার্যক্রম নেবে। নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ না হওয়া পর্যন্ত ঢাকা ওয়াসায় কর্মরত জ্যেষ্ঠতম উপ-ব্যবস্থাপনা পরিচালক ব্যবস্থাপনা পরিচালকের সব দায়িত্ব পালন করবেন।

জ্যেষ্ঠতা লঙ্ঘন করে নতুন এমডি হিসেবে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এ কে এম সহিদ উদ্দিনকে দেওয়া এ নিয়োগ নিয়ে ওয়াসার কর্মকর্তা–কর্মচারীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।  এ অবস্থায় রিট করেন ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আনিসুজ্জামান ওই রিট করেন।

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।