ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

রিমান্ড শেষে কারাগারে মেনন-ইনু-পলক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
রিমান্ড শেষে কারাগারে মেনন-ইনু-পলক  রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু ও জুনায়েদ আহমেদ পলক

ঢাকা: বৈষম্যবিরোধী আন্দোলন কেন্দ্রিক বিভিন্ন হত্যা মামলায় রিমান্ড শেষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু ও সাবেক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে কারাগারে পাঠানোর হয়েছে।
 
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের পৃথক ম্যাজিস্ট্রেট ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

২৭ আগস্ট রাজধানীর উত্তরা এলাকা থেকে হাসানুল হক ইনুকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। পরদিন ইনুকে নিউমার্কেট থানার আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর ৩ আগস্ট মোহাম্মদপুর থানার সুজন হত্যা মামলায় পাঁচ দিন এবং সবশেষ ৮ আগস্ট লালবাগ থানার মামলায় তাকে চার দিনের রিমান্ডে নেওয়া হয়।  

২২ আগস্ট রাজধানীর গুলশান এলাকা থেকে রাশেদ খান মেননকে গ্রেপ্তার করা হয়। পরদিন আদাবর এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর ২৭ আগস্ট রাজধানীর আদাবর থানার পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় তার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।  

এদিকে ১৪ আগস্ট রাতে খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকা থেকে টুকু, পলক ও সৈকতকে গ্রেপ্তারের কথা জানায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এরপর কয়েক দফায় তাকে রিমান্ডে নেওয়া হয়।  এসব মামলায় রিমান্ড শেষে আজ তাদের আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করে পুলিশ। আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। জামিন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

এদিকে আজ তাদের খিলগাঁও থানায় দায়ের করা ছাত্রদল নেতা নুরুজ্জামান জনি হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।