ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

হত্যার ১৯ বছর পর দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
হত্যার ১৯ বছর পর দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে কিশোর সজীব ওরফে শরীফ (১৫) হত্যা মামলার রায়ে ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় উভয় আসামি পলাতক ছিলেন।

রায়ে দণ্ডপ্রাপ্তরা হলেন- নগরের তল্লা খানপুর এলাকার খোকন মিয়ার ছেলে রনি এবং বন্দরের সোনাকান্দা পানির ট্যাঙ্কি আজিজুল ইসলামের ছেলে মামুন। রায়ে উভয় আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আবদুর রশিদ রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০০৫ সালে ১ মার্চ সন্ধ্যার পর বন্দরের সোনাকান্দা পানির ট্যাংকি এলাকার বাসা থেকে বন্ধুদের সঙ্গে বাইরে যায় সজীব ওরফে শরীফ। কিন্তু রাতে বাসায় ফিরে না আসায় তার বাবা মো. শহীদুল্লাহ ছেলের খোঁজ করেও পাননি। পরদিন পুলিশ বন্দরের মাহমুদপুর এলাকার বাংলা সিমেন্ট কারখানার পরিত্যক্ত পুকুর থেকে সজীবের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। খবর পেয়ে শহীদুল্লাহ ও তার পরিবারের সদস্যরা হাসপাতাল মর্গে সজিবের লাশ শনাক্ত করেন।

এ ঘটনায় নিহতের বাবা শহীদুল্লাহ ৪ জনকে আসামি করে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাসমিন আহমেদ বলেন, হত্যাকাণ্ডের ১৯ বছর পর এই মামলার রায় ঘোষিত হলো।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।