ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

হত্যা মামলা: ফরিদপুরে ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
হত্যা মামলা: ফরিদপুরে ৫ জনের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে নিউ নূপুর পরিবহনের হেলপার (বাসচালকের সহকারী) সাদ্দাম হোসেনকে (২১) হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। এ সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।  

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর এলাকার মো. সিদ্দিক মোল্যার ছেলে জনি মোল্যা (৩০), একই এলাকার শাহীন হাওলাদারের ছেলে মেহেদী আবু কাওসার (২৫), শহরটির গোয়ালচামট এলাকার মৃত মো. সালাম মোল্যার ছেলে রবিন মোল্যা (২৫), রথখোলা এলাকার অনিল রবিদাসের ছেলে রাজেস রবিদাস (৩০) ও জেলার সালথা উপজেলার রসুলপুর এলাকার নজরুল হোসেন মাতুব্বরের ছেলে সাজ্জাদ হোসেন মাতুব্বর (৩০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৪ অক্টোবর ভোরে ফরিদপুরের ভাঙ্গা চৌরাস্তা এলাকায় নিউ নূপুর পরিবহনের একটি বাস থেকে সাদ্দাম শেখ (২১) নামে যুবকের হাত-পা ও মুখ বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ। সাদ্দাম পরিবহনটির বাসচালকের সহকারী (হেলপার) ছিলেন বলে জানা গেছে।  এ ঘটনার পরদিন কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।  

পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০২০ সালের ২৩ নভেম্বর আসামিদের অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

রায়ের সত্যতা নিশ্চিত করে সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন বলেন, মামলার দীর্ঘ শুনানি শেষে এ রায় ঘোষণা করেন আদালত। এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পাবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।