ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

ঢাকার আদালতে ৬৬৯ জন সরকারি কৌঁসুলি নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
ঢাকার আদালতে ৬৬৯ জন সরকারি কৌঁসুলি নিয়োগ

ঢাকা: ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন আইনজীবী মো. ওমর ফারুক ফারুকী। তিনি ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ঢাকা বার ইউনিটের সাধারণ সম্পাদক।

 

একইসঙ্গে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের পিপি হিসেবে দায়িত্ব পেয়েছেন বিএনপিপন্থি আরেক আইনজীবী ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ইকবাল হোসেন এবং ঢাকা জেলার দেওয়ানী আদালতের প্রধান কৌঁসুলি (জিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন আবুল খায়ের।

সোমবার (১৪ অক্টোবর) ঢাকার জেলা ও মহানগর পর্যায়ে বিভিন্ন আদালত ও ট্রাইব্যুনালে মোট ৬৬৯ আইন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। আইন মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগ (জিপি–পিপি শাখা) থেকে এই বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।  

উল্লেখ্য, এর আগে মহানগর দায়রা জজ আদালতের পিপি আব্দুল্লাহ আবুর নিয়োগ বাতিল করে গত ২৮ আগস্ট হিসেবে ফৌজদারি বিশেষজ্ঞ এহসানুল হক সমাজীকে নিয়োগ দিয়েছিল সরকার। তবে বিএনপিপন্থি আইনজীবীদের বিরোধিতার মুখে তিনি সেই দায়িত্ব গ্রহণ করেননি।

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
কেআই/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।