ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

শেখ হাসিনাকে কটূক্তির মামলায় রাশেদকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
শেখ হাসিনাকে কটূক্তির মামলায় রাশেদকে অব্যাহতি মো. রাশেদ খান

ঢাকা: ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন আন্দোলনের সংগঠক ও গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান।  

রোববার (২০ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক নুর আলম এ আদেশ দেন।

 

এদিন মামলায় সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। কোনো সাক্ষী এদিন আদালতে হাজির হননি। এ অবস্থায় আসামিপক্ষের আইনজীবী জাহেদুর রহমান মামলা থেকে অব্যাহতি চান। সেই আবেদন মঞ্জুর করে আদালত তাকে অব্যাহতির আদেশ দেন।

এর আগে ২০২১ সালের ২২ নভেম্বর রাশেদ খানের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।  

জানা যায়, ২০১৮ সালের ১ জুলাই রাতে রাশেদের নামে শাহবাগ থানায় মামলা করেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল নাহিয়ান খান জয়।  

মামলার এজাহারে বলা হয়, রাশেদ ২৭ জুলাই সন্ধ্যা ৮টায় ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে উদ্দেশে করে বলেন ‘মনে হচ্ছে তার বাপের দেশ, সে একাই দেশের মালিক। তিনি যা ইচ্ছা তাই বলবেন আর আমরা কোন কথা বলতে পারব না’।  

এছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন সময় ফেসবুক লাইভে এসে গুজব ছড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ করা হয়। এর পরিপ্রেক্ষিতে ২০১৮ সালে ২ জুলাই ভাসানটেক থেকে গ্রেপ্তার হন রাশেদ খাঁন।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।